Home / শিক্ষা / ছুটি শেষ, স্কুল-কলেজ খুলতে পরিবেশ পর্যালোচনা

ছুটি শেষ, স্কুল-কলেজ খুলতে পরিবেশ পর্যালোচনা

স্কুল-কলেজের চলমান ছুটি প্রায় শেষ।সর্বশেষ ঘোষণা অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে রোববার (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত।এরপর আগামী ১ মার্চ থেকে স্কুল-কলেজ খোলার জন্য পরিবেশ পর্যালোচনা করছে সরকার। স্কুল-কলেজ খোলার জন্য পরিবেশ পর্যালোচনা করতে একটি আন্তঃমন্ত্রণালয় সভা আগামী শনিবার (২৬ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। মন্ত্রিপরিষদ বিভাগ এ পর্যালোচনা সভা ডেকেছে।

সেদিন বিকেল ৩টায় মন্ত্রিপরিষদ বিভাগে শিক্ষা মন্ত্রণালয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে নিয়ে এ সভা অনুষ্ঠিত হবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ ও সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে জানা গেছে।

শিক্ষামন্ত্রী দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ছাড়াও মন্ত্রিপরিষদ সচিব এবং দুই মন্ত্রণালয়ের সচিব এবং স্বাস্থ্যসেবা বিভাগের সচিবসহ সংশ্লিষ্টরা বৈঠকে উপস্থিত থাকবেন।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শনিবার প্রধানমন্ত্রীর সভাপতিত্বে আন্তমন্ত্রণালয় কমিটির বৈঠক হবে, সেখানে আগামী ১ মার্চ থেকে স্কুল খুলে দেয়া হবে কী না, সেই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

করোনা ভাইরাস মহামারির কারণে প্রায় একবছর ধরে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান। বিশ্ববিদ্যালয়গুলো আগামী ২৪ মে খুলে দেওয়ার সিদ্ধান্ত হলেও স্কুল-কলেজের বিষয়ে সিদ্ধান্ত হয়নি। ২৮ ফেব্রুয়ারি স্কুল-কলেজের ছুটি শেষ হওয়ার কথা।

দেশে গত ৮ বছরের মার্চ প্রথম করোনা রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

Check Also

স্কুল পালানো তরুণ ব্যবসায়ী এখন ৪৫ হাজার কোটির মালিক

স্কুলের ছকে বাঁধা পড়াশোনায় মন বসত না। মাথার মধ্যে ঘুরত হাজার ব্যবসায়িক পরিকল্পনা। ক্লাসে শিক্ষক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *