Home / শিক্ষা / চাঁদপুরবাসীর অক্সিজেন সঙ্কট হবে না: দীপু মনি

চাঁদপুরবাসীর অক্সিজেন সঙ্কট হবে না: দীপু মনি

চাঁদপুরের বহুল কাঙ্ক্ষিত অক্সিজেন লিকুইড প্লান্টটি ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে চালু করা হয়েছে। আজ বুধবার (৪ আগস্ট) দুপুরে ভার্চ্যুয়ালি এটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। যার সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

শিক্ষামন্ত্রী বলেন, চাঁদপুর সদর হাসপাতালে অক্সিজেনের সর্বোচ্চ সাপোর্ট দেয়া হবে। সে ব্যবস্থা রোগীদের জন্য করা হয়েছে। এটি বাড়ি বাড়ি গিয়ে দেয়া যাবে না। কেননা, অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণ হয়ে দুর্ঘটনার সম্ভাবনা থেকে যায়। তবে উপজেলা কমপ্লেক্সের হাসপাতালগুলোতে অক্সিজেন দেয়ার ব্যাপারেও প্রস্তুতি চলছে।

তিনি বলেন, অক্সিজেনের জন্য হয়তো যেই ৫০টি মিটার সদর হাসপাতালে রয়েছে তা পর্যাপ্ত নয়। তাই আগামী ৪/৫দিনের মধ্যেই আরও ১’শ মিটার সরবরাহ করা হবে। তার জন্যও সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করি এতে চাঁদপুরবাসীর অক্সিজেন সঙ্কট হবে না।

অনুষ্ঠানে সিভিল সার্জন ডা. মো. শাখওয়াল উল্লাহ, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

Check Also

জেএসসি-জেডিসি শিক্ষার্থীরা পেতে পারে অটোপাস

চলতি বছরের এসএসসি-এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাসে আয়োজন করার প্রস্তুতি চলছে শিক্ষা বোর্ডগুলোতে। আগামী নভেম্বরের শুরুতে এসএসসি-সমমান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *