Home / বিনোদন / নায়ক নাকি ভিলেন, কে হচ্ছেন শিল্পীদের কাণ্ডারি

নায়ক নাকি ভিলেন, কে হচ্ছেন শিল্পীদের কাণ্ডারি

শেষ হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শুক্রবার সকাল ৯টায় শুরু হয়ে ভোট শেষ হয় সন্ধ্যা ৬টা ১০ মিনিটে। এখন ভোট গণনা চলছে।কিছুক্ষণের মধেই ঘোষণা করা হতে পারে ফলাফল।

এবারের নির্বাচনে সভাপতি পদের জন্য লড়ছেন দু’জন বরেণ্য তারকা। একজন দেশের ইতিহাসে সবচেয়ে সফল সিনেমার নায়ক ইলিয়াস কাঞ্চন, আরেকজন সবচেয়ে সফল খলনায়ক মিশা সওদাগর। তাই লড়াইটা এবার নায়ক-ভিলেনেরই বটে!

ভোট চলাকালীন কখনো গান গেয়ে, কখনো হাস্যোজ্বল বাক্যালাপে ভোট চেয়েছেন কাঞ্চন ও মিশা। দু’জনের মধ্যেই দেখা গেছে অফুরান আত্মবিশ্বাস।দুজনেই বলেছেন, ভোটের পরে তারা ভাই-বন্ধু।

জয়-পরাজয়ের ব্যাপারে আগে থেকেই কিছু ভাবতে চান না ইলিয়াস কাঞ্চন। তার ভাষ্য, ‘আমি ফলাফলে বিশ্বাসী।’

অন্যদিকে মিশা সওদাগর জানালেন, তিনি জয়ের ব্যাপারে ৬০ ভাগ আশাবাদী। তিনি বলেন, ‘কাঞ্চন ভাইয়ের সাথে নির্বাচন করতে পেরে আমি সম্মানিত। তিনি অত্যন্ত ভালো মানুষ ভালো অভিনেতা।’

এদিকে নির্বাচন-পরবর্তী সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন বলেন, ‘৬টা ১০ মিনিটে আমরা ভোট গ্রহণ সর্বশেষ ভোটার পীরজাদা শহীদুল হারুন তার ভোট প্রদান করেছেন। এখন প্রশ্ন উঠতে পারে, ৬টা ১০ মিনিট কেন হলো। আমরা ৯টা ১২ মিনিটে শুরু করেছিলাম, ৫টা ১২ মিনিটে যারা বেষ্টনীর ভেতরে ঢুকেছেন, তাদের ভোট নিতে নিতে ৬টা ১০ মিনিট বেজেছে।’

পীরজাদা হারুন আরও বলেন, ‘আপনাদের প্রশ্ন আসতে পারে, কতটা ভোট কাস্ট হয়েছে। আমাদের ভোটার ৪২৮ জন। এত ভোট পড়বে আশা করিনি। আমাদের ভোট কাস্ট হয়েছে ৩৬৫টি। ৩৬৫ দিনে এক বছর। এক বছরের ভোট কাস্ট করেছি, যদি প্রতিদিন একটা করে হয়।’

তবে এবারের নির্বাচনে শাকিব খান, আরিফিন শুভ, অনন্ত জলিল, মাহিয়া মাহি, পরী মণি, নুসরাত ফারিয়া, বর্ষার মতো শীর্ষ তারকারা এবার ভোট দেননি।

এবারের নির্বাচনে সভাপতি পদে অভিনেতা মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খান এক প্যানেল থেকে নির্বাচন করছেন। অন্যদিকে, সভাপতি পদে অভিনেতা ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়িকা নিপুণ আক্তার অপর প্যানেল থেকে নির্বাচন করছেন। দুজন স্বতন্ত্র প্রার্থীসহ ৪৪ জন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। কমিশনের দুজন সদস্য হলেন জাহিদ হোসেন ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। আর, মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে আপিল বোর্ডের সদস্য করা হয়েছে।

Check Also

সুখবর পেলেন শ্রীলেখা মিত্র

টলিউডের গুণী অভিনেত্রী শ্রীলেখা মিত্রের জীবনে এসেছে নতুন আনন্দের মুহূর্ত। আন্তর্জাতিক মঞ্চে সেরার শিরোপা পেইয়েছেন …

Leave a Reply

Your email address will not be published.