Home / শিক্ষা / ৪০তম বিসিএসের স্থগিত ভাইভা শুরু হতে পারে আগামী সপ্তাহে

৪০তম বিসিএসের স্থগিত ভাইভা শুরু হতে পারে আগামী সপ্তাহে

দেশে চলামন কোভিড-১৯ পরিস্থিতির কারণে ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে আগামী সপ্তাহে সীমিত পরিসরে স্থগিত ভাইভা পুনরায় শুরু করতে চায় সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়ার পর পিএসসির প্রায় ১৫জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত হওয়ার কারণে মেম্বাররা অফিসে আসছেন না। যার কারণে ভাইভা নেয়ার বোর্ড গঠন করা যাচ্ছে না। এ কারণে এই বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়।

জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন শনিবার (২৯ জানুয়ারি) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, কিছু সমস্যার কারণে এই বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। তবে আমরা দ্রুত সময়ের মধ্যে স্থগিত ভাইভা নেয়া শুরু করতে চাই। আমাদের বেশ কয়েকজন মেম্বার করোনায় আক্রান্ত। তাদের মধ্যে দুই/তিনজন সুস্থ হলেই ভাইভা নেয়া শুরু হবে।

কবে থেকে স্থগিত ভাইভা শুরু করা হতে পারে এমন প্রশ্নের জবাবে পিএসসি চেয়ারম্যান আরও বলেন, আমরা যত দ্রুত পারি ৪০তম বিসিএসের ভাইভা শেষ করে তাদের ফল দিতে চাই। সবকিছু ঠিক থাকলে এক সপ্তাহের মধ্যে ৪০তম বিসিএসের স্থগিত ভাইভা শুরু করা হবে।

এর আগে গত ২৬ জানুয়ারি অনিবার্য কারণ দেখিয়ে ৪০তম বিসিএসের ভাইভা স্থগিত ঘোষণা করা হয়। পিএসসির ক্যাডার শাখার পরিচালক মো. নেয়ামত উল্যাহ্ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছিল।

তথ্যমতে, ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী। এর মধ্যে পরীক্ষা দিয়েছেন ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। তাদের মধ্যে প্রিলিমিনারিতে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ জন। ২০১৮ সালের আগস্টে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

৪০তম বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নেওয়া হবে। এতে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে। মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে।

Check Also

সিলেটে প্রাথমিকের ২০ মের পরীক্ষা স্থগিত

আগামী ২০ মে সিলেট জেলায় দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য প্রাথমিক বিদ্যালয়গুলোর সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত …

Leave a Reply

Your email address will not be published.