Home / খবর / ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার সুযোগ দিতে যবিপ্রবির আপত্তি নেই: ভিসি

ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার সুযোগ দিতে যবিপ্রবির আপত্তি নেই: ভিসি

২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার সুযোগ রাখতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) আপত্তি নেই বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ কথা জানান তিনি।

এর আগে গত ১৯ জানুয়ারি ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার সুযোগ রাখা এবং সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে ভর্তি পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয়গুলোর মতামত জানতে চিঠি পাঠায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

ওই চিঠি সম্পর্কে জানতে চাইলে যবিপ্রবি উপাচার্য বলেন, ইউজিসির চিঠি সম্পর্কে আমার জানা নেই। তবে আমাদের বিশ্ববিদ্যালয় সব সময় শিক্ষার্থীদের পক্ষে ছিল এবং থাকবে। আমরা শিক্ষার্থীদের দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার পক্ষে।

তিনি বলেন, শিক্ষার্থীরা একবার কেন পরীক্ষার সুযোগ পাবে। বরং একটি সময় নির্ধারণ করে দেয়া যেতে পারে। এসএসসি পরীক্ষার পর পাঁচবছর কিংবা এর কাছাকাছি সময় নির্ধারণ করা যেতে পারে। এই সময়ের মধ্যে শিক্ষার্থীরা যতবার খুশি ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ পেতে পারে।

অধ্যাপক ড. মো. আনোয়ার আরও বলেন, সংক্ষিপ্ত সিলেবাস এবং দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার যে প্রসঙ্গটি এসেছে সেটি নিয়ে উপাচার্যদের সভায় আলোচনা হতে পারে। উপাচার্য পরিষদ সভা আহবান করলে আমরা সেখানে বিষয়টি নিয়ে আমাদের কথাগুলো বলবো।

এর আগে গত ১৯ জানুয়ারি ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার সুযোগ রাখা এবং সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে ভর্তি পরীক্ষা আয়োজনের বিষয়ে মতামত জানতে বিশ্ববিদ্যালয়গুলোকে চিঠি পাঠায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

চিঠিতে বলা হয়েছে, ‘‘শিক্ষামন্ত্রী মহোদয় ইউজিসির সাথে সাম্প্রতিক এক সভায় এইচএসসি ২০২১ পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত সিলেবাসের আলোকে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের স্নাতক পর্যায়ে ভর্তি পরীক্ষা এবং স্নাতক পর্যায়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগদান প্রসংগে বিশ্ববিদ্যালয়ের মতামত দ্রুততম সময়ের মধ্যে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবার জানার বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব দিয়েছেন৷ এ সংক্রান্ত বিষয়ে আপনার বিশ্ববিদ্যালয়ের মতামত জানানোর অনুরোধ করছি।’’

Check Also

যশোরে পুরুষ সেজে প্রেম, তরুণী গ্রেপ্তার

পুরুষ সেজে প্রতারণার অভিযোগে যশোরে এক তরুণীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২০ মে) সকালে যশোর …

Leave a Reply

Your email address will not be published.