Home / শিক্ষা / প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের ফল প্রকাশ

প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের ফল প্রকাশ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হয়।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম। তিনি বলেন, শিক্ষক নিয়োগের প্রথম ধাপের ফল প্রকাশিত হয়েছে। প্রার্থীদের মুঠোফোনে এসএমএস এর মাধ্যমে ফল জানানো হচ্ছে। এছাড়া আমাদের ওয়েবসাইটেও ফল প্রকাশ করা হয়েছে।

এদিকে অধিদপ্তরের ওয়েবসাইটে ফলাফল সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন রাজস্বখাতভুক্ত “সহকারী শিক্ষক নিয়ােগ ২০২০- এর গত ১৮ অক্টোবর প্রথম ধাপে ২২ জেলায় [১৪ জেলার সম্পূর্ণ (চাপাইনবাবগঞ্জ, মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, ঢাকা,মাদারীপুর, মুন্সিগঞ্জ, লক্ষীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার, লালমনিরহাট) এবং ৮ জেলার আংশিক (সিরাজগঞ্জ, যশাের, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশােরগঞ্জ, টাংগাইল, কুমিল্লা, নােয়াখালী)] গৃহীত লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে সর্বমােট ৪৩ হাজার ৮৬২ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে।

এ ফলাফল সাময়িক ফলাফল হিসেবে গণ্য হবে। এ ফলাফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীগণ কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। এ ফলাফল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষক নিয়ােগ ২০২০ এর কোন শূন্য পদে নিয়োগের জন্য কোন নিশ্চয়ত্তা প্রদান করে না। প্রকাশিত ফলাফলের যে কোন পর্যায়ে কোন প্রকার ভুল-ভ্রান্তি/রুটি-বিচ্যুতি/মুদ্রনজনিত ত্রুটি পরিলক্ষিত হলে তা সংশােধন করার বা প্রয়ােজনবােধে সংশ্লিষ্ট ফলাফল বাতিল করার এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

কোন প্রার্থী ইচ্ছাকৃতভাবে কোন ভুল তথ্য প্রদান করলে কিংবা কোন তথ্য গোপন করেছেন মর্মে প্রতীয়মানপ্রমাণিত হলে কর্তৃপক্ষ তার ফলাফা বা নির্বাচন বাতিল করতে পারবে। প্রার্থীদের লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ‘সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়ােগ বিধিমালা, ২০১৯’ অনুসরণপূর্বক নিয়ােগের জন্য চূড়ান্তভাবে প্রার্থী নির্বাচন করা হবে। মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরবর্তীতে যথাসময়ে প্রার্থীদের জানানাে হবে।

Check Also

স্কুল ছুটি দিয়ে শ্রেণিকক্ষে কোচিং বাণিজ্য

ফরিদপুরের নগরকান্দায় নিদিষ্ট সময়ের আগে স্কুল ছুটি দিয়ে শ্রেণিকক্ষেই কোচিং বাণিজ্য চালিয়ে যাচ্ছে শিক্ষকরা। সরেজমিনে …

Leave a Reply

Your email address will not be published.