Home / খবর / বিশ্বে করোনা শনাক্ত ও মৃত্যু কমেছে জেনে নিন

বিশ্বে করোনা শনাক্ত ও মৃত্যু কমেছে জেনে নিন

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। বিগত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আরও ৫ লাখ ৪৪ হাজার ৭৫০ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ১ হাজার ৬৭৬ জনের। এর আগে গতকাল (শুক্রবার) ৫ লাখ ৯২ হাজার ৯৫৪ জন আক্রান্ত এবং ১ হাজার ৯৩৪ জনের মৃত্যু হয়েছিল।

শনিবার (১৪ মে) করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের তথ্য মতে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ২ লাখ ৮৪ হাজার ২২৯ জন এবং মৃত্যু হয়েছে ৬২ লাখ ৮৬ হাজার ৫১৯ জনের। সুস্থ হয়েছেন ৪৩ কোটি ৩০ লাখ ৯০ হাজার ৯৯৩ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৭ হাজার ৫৮৯ জন এবং মৃত্যু হয়েছে ২৭২ জনের। জার্মানিতে আক্রান্ত ৬৭ হাজার ৬৭০ জন এবং মৃত ১৮১ জন, অস্ট্রেলিয়ায় আক্রান্ত ৫১ হাজার ৭৭৩ জন এবং মৃত ৫১ জন, জাপানে আক্রান্ত ৪২ হাজার ৩৭৮ জন এবং মৃত ৪১ জন, ইতালিতে আক্রান্ত ৩৮ হাজার ৫০৭ জন এবং মৃত ১১৫ জন, ব্রাজিলে আক্রান্ত ২৫ হাজার ৬০৯ জন এবং মৃত ১৩০ জন, স্পেনে আক্রান্ত ২২ হাজার ৭৪৪ জন এবং মৃত ১০৭ জন।

এর আগে,২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে।
তারপর অত্যন্ত দ্রুতগতিতে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়তে শুরু করে প্রাণঘাতী এই ভাইরাসটি। পরিস্থিতি সামাল দিতে ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। কিন্তু তাতেও অবস্থার উন্নতি না হওয়ায় অবশেষে ওই বছরের ১১ মার্চ করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করে ডব্লিউএইচও।

Check Also

যশোরে পুরুষ সেজে প্রেম, তরুণী গ্রেপ্তার

পুরুষ সেজে প্রতারণার অভিযোগে যশোরে এক তরুণীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২০ মে) সকালে যশোর …

Leave a Reply

Your email address will not be published.