Home / খবর / কমতে শুরু করেছে সিলেটের বন্যার পানি

কমতে শুরু করেছে সিলেটের বন্যার পানি

গত ৪ দিন আগে টানা বৃষ্টিপাত এবং পাহাড়ি ঢলের কারণে সিলেট নগরী তলিয়ে গিয়েছিল। অবশেষে কমতে শুরু করেছে নগরীর পানি। গত ২৪ ঘণ্টায় নগরীর বেশ কিছু এলাকা থেকে পানি কমার খবর পাওয়া গেছে। কোথাও এক ফিট কোথাও আবার দেড় ফিট পর্যন্ত পানি কমেছে।

শুক্রবার (২০ মে) বিকালে সরেজমিনে নগরীর মাছিমপুর, কলাপাড়া, লামাপাড়া, লালদিঘিরপাড়, কালীঘাট, সোবহানীঘাট, যতরপুর, উপশহর এলাকা ঘুরে তার এমন চিত্র দেখা যায়।

সিলেট নগরীর ১০ নং ওয়ার্ডের কলাপাড়ার বাসিন্দা আব্দুল জব্বার বলেন, গতকাল রাত থেকেই আমার ঘরের পানি কমতে শুরু করেছে। এর আগের দুদিন ঘরে প্রায় দুই ফিট পানি ছিল। এখনো আমার ঘরে পানি আছে তবে সেটি এক ফিটের চেয়ে কম।

সিলেট নগরীর উপশহর এলাকার বাসিন্দা ওবায়দুল্লাহ বিন এফ রহমান বলেন, গত তিন দিন আগে আমার ঘরে পানি ঢুকে ছিল। এতে আমার আসবাবপত্রসহ অনেক মূল্যবান জিনিসপত্র নষ্ট হয়ে যায়। কিন্তু আজ দুপুরের পর থেকে আমার ঘরে আর পানি নেই।

সিলেট জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসিফ আহমদ জানান, ইতোমধ্যে সিলেট নগরীতে বন্যার পানি কমতে শুরু করেছে। বিভিন্ন জায়গার নদ-নদীর পানি বিপৎসীমার ওপরে থাকলেও গত দুই দিন থেকে তা অনেক খানি নিচে চলে এসেছে।

আজকে সুরমার পানি ছিল ১৩.৬৯ সেন্টিমিটার এ, যা গতকাল ছিল ১৫.০০ সেন্টিমিটারের ওপরে। তাছাড়া ভারতের মেঘালয়ে বৃষ্টিপাত কমায় পাহাড়ি ঢলের পরিমাণও কমে আসছে।

Check Also

শেষ বিকেলে পদ্মা সেতু দেখতে মানুষের ঢল

বহুল প্রতীক্ষার অবসান হয়েছে। উদ্বোধন হয়েছে স্বপ্নের পদ্মা সেতু। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৫ জুন) …

Leave a Reply

Your email address will not be published.